• Breaking News

    Daily Current Affairs in Bengali 2nd June 2019 | কারেন্ট অ্যাফের্য়াস ২ জুন ২০১৯

    Daily Current Affairs in Bengali 2nd June 2019 | কারেন্ট অ্যাফের্য়াস ২ জুন ২০১৯

    We are sharing daily Current Affairs in Bengali on this Website " Testbook Bengali" Current Affairs in Bengali June 2019. বন্ধুরা চাকরীর পরীক্ষার জন্য বাংলা ভাষায় ডিটেইলস সহ কারেন্ট অ্যাফের্য়াস প্রতিদিন আমরা পোস্ট করব। যেকোনো চাকরীর পরীক্ষার জন্যে Current Affairs খুব প্রয়োজনীয়। তাই যারা বাংলা ভাষায় কারেন্ট অ্যাফের্য়াস পড়তে চান, তাদের জন্যে আমাদের এই প্রচেষ্টা রইল। Daily Current Affairs in Bengali for WBCS, PSC, RRB, NTPC, Railway Group D etc Exam.





    কারেন্ট অ্যাফের্য়াস ২ জুন ২০১৯

    1. ভারত বায়ু স্থান ব্যবহারের উপর নিষেধাজ্ঞা অপসারণ।
    2. নিতি আইয়গ একটি জাতীয় প্রকল্প ব্যবস্থাপনা নীতি কাঠামো প্রস্তাব।
    3. জ্যোতির্বিজ্ঞানীরা নেপচুনিয়ান মরুভূমিতে ফোর্বিডেন প্ল্যানেট, এনজিটিএস -4 বি আবিষ্কার করেছেন।
    4. মার্কিন যুক্তরাষ্ট্র আনুষ্ঠানিকভাবে একটি শুল্ক মুক্ত আমদানি প্রকল্প জন্য ভারত যোগ্যতা বাতিল।
    5. সরকার পিএম-কিসান প্রকল্প প্রসারিত করেছে, সব কৃষকের কাছে 6 হাজার টাকা নগদ হস্তান্তর প্রকল্প ঘোষণা করেছে।
    6. বৈদেশিক মুদ্রার রিজার্ভ 1.99 বিলিয়ন থেকে 419.99 বিলিয়ন বেড়েছে।
    7. যোগদানের প্রশিক্ষক, নম্রতা মেনন গোয়াতে যোগব্যায়াম উন্নয়নের জন্য ব্র্যান্ড এম্ব্যাসারর হিসাবে নিযুক্ত হন।
    8. জাতিসংঘের নারী উপাচার্য নিযুক্ত অনিতা ভাটিয়া।
    9. ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রতিভা পাতিল মেক্সিকোয়ের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার  Orden Mexicana del Aguila Azteca award প্রদান করেন।
    ব্যাখ্যা সহকারে কারেন্ট অ্যাফের্য়াস ২ জুন, ২০১৯

    জাতীয়

    ভারত বায়ু স্থান ব্যবহারের উপর নিষেধাজ্ঞা অপসারণ।

    • ভারতীয় বিমান বাহিনী (আইএএফ) ভারতীয় বিমানের সমস্ত বিমানের রুটে সমস্ত অস্থায়ী সীমাবদ্ধতা সরিয়ে দিয়েছে।আইএএফ টুইটারে ঘোষণা করেছে।২7 ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোটের একটি সন্ত্রাসী ক্যাম্পে বিমান হামলার পর আইএএফ নিষেধাজ্ঞা জারি করে।

    • ভারতের নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে যা কোনও বিমানকে ভারত এন্ট্রি বা প্রস্থান বিন্দু ব্যবহারের জন্য পাকিস্তান এয়ার স্পেসে উড়তে দেয়নি।

    • ২7 ফেব্রুয়ারি থেকে, এই সেক্টরগুলির ফ্লাইটগুলি দীর্ঘ পথ ধরে চলেছে যার ফলে তিন ঘণ্টার মধ্যে ফ্লাইং টাইম বৃদ্ধি পাচ্ছে।

    ভারতীয় বিমান বাহিনী (আইএএফ) সম্পর্কে

    প্রতিষ্ঠিত: 8 অক্টোবর 1932

    সদর দফতর: নয়া দিল্লি

    কমান্ডার-ইন-চীফ: রাষ্ট্রপতি রামনাথ কোভিন্ড

    নিতি আইয়গ একটি জাতীয় প্রকল্প ব্যবস্থাপনা নীতি কাঠামো প্রস্তাব।

    • প্রকল্প পরিচালনার উপর একটি টাস্ক ফোর্স, এনআইটিআই আয়োগের সিইও অমিতাভ কান্তের নেতৃত্বে, পাবলিক সেক্টর এবং পাবলিক-প্রাইভেট পার্টনারশিপ অবকাঠামো প্রকল্প কার্যকর কার্যকর করার জন্য একটি জাতীয় প্রকল্প ব্যবস্থাপনা নীতি কাঠামোর উন্নয়ন প্রস্তাব করেছে।

    • বিশ্বমানের অবকাঠামো তৈরির জন্য চার্টার্ড প্রকল্প ব্যবস্থাপনা পেশাদারদের শংসাপত্রের জন্য একটি নডাল শরীর স্থাপনের সুপারিশ করেছে। সময় এবং বাজেটের মধ্যে বিতরণের উদ্দেশ্যে প্রকল্প পরিচালন, মার্কিন যুক্তরাষ্ট্রে, যুক্তরাজ্য, সংযুক্ত আরব আমিরাত এবং চীনের অভিজ্ঞতার দ্বারা প্রাতিষ্ঠানিকভাবে শিক্ষিত হতে পারে এমন একটি শেখার যোগ্যতা।

    নিতি আইয়োগ

    গঠিত: 1 জানুয়ারী 2015

    পূর্ববর্তী: পরিকল্পনা কমিশন

    সদর দপ্তর: দিল্লি

    চেয়ারম্যানঃ নরেন্দ্র মোদি

    ভাইস চেয়ারম্যান রাজিব কুমার

    সিইও: অমিতাভ কান্ত

    • নিতি আইয়োগ ভারতের সরকার নীতির একটি নীতিমালা।

    • এটি নিরপেক্ষ উন্নয়ন লক্ষ্য অর্জনের লক্ষ্যে এবং সমঝোতা পদ্ধতির মাধ্যমে অর্থনৈতিক নীতি প্রণয়নের প্রক্রিয়াতে ভারতের রাজ্য সরকারগুলির জড়িতিকে উৎসাহিত করে সমবায় ফেডারেলিজমকে উন্নত করার লক্ষ্যে প্রতিষ্ঠিত।

    আন্তর্জাতিক:

    জ্যোতির্বিজ্ঞানীরা নেপচুনিয়ান মরুভূমিতে ফোর্বিডেন প্ল্যানেট, এনজিটিএস -4 বি আবিষ্কার করেছেন।

    • ওয়ারউইক ইউনিভার্সিটির সাথে জ্যোতির্বিদদের আন্তর্জাতিক সহযোগিতা, আই-জেকে, নেপচুনিয়ান মরুভূমির একটি এক্সপ্ল্যানেট, নেক্সট জেনারেশন ট্রানজিট সার্ভে (এনজিটিএস) - 4 বি, ফরবিডেন প্ল্যানেট আবিষ্কার করেছে।

    এটি নেপচুনের চেয়ে ছোট কিন্তু পৃথিবীর 3 গুণ আকারের।

    • রিচার্ড ওয়েস্টের নেতৃত্বে ছিলেন ড। ড্যানিয়েল বেলিস এবং ড। জেমস ম্যাককোম্যাকাস সহ ওয়ারউইক বিশ্ববিদ্যালয়ের জ্যোতির্বিজ্ঞান ও অস্তত্ত্ববিদ গোষ্ঠীর অধ্যাপক ড। রিচার্ড ওয়েস্ট।

    • এই তথ্যটি রয়েল অ্যাস্ট্রোনমিকাল সোসাইটির জার্নাল মাসিক নোটিশস (এমএনআরএএসএস) -এ প্রকাশিত হয়েছিল।

    • ২0 পৃথিবীর ভরের ভর দিয়ে নিষিদ্ধ গ্রহটি, নেপচুনের চেয়ে 20% ছোট এবং তাপমাত্রা 1000 ডিগ্রি সেলসিয়াস, কেবলমাত্র 1.3 দিনের মধ্যে তারকা এবং তার বায়ুমণ্ডল গ্যাসের মতো।

    • চিলিতে আটকাামা মরুভূমিতে ইউরোপীয় দক্ষিণ ওষুধের প্যারনাল ওয়েবেজারেটিতে অবস্থিত এনজিটিএস।

    চুক্তি এবং সমঝোতা স্মারক

    মার্কিন যুক্তরাষ্ট্র আনুষ্ঠানিকভাবে একটি শুল্ক মুক্ত আমদানি প্রকল্প জন্য ভারত যোগ্যতা বাতিল।

    • মার্কিন যুক্তরাষ্ট্র আনুষ্ঠানিকভাবে 31 মে তারিখে উন্নয়নশীল দেশগুলির জন্য একটি শুল্ক মুক্ত আমদানি প্রকল্পের জন্য ভারতের যোগ্যতা বাতিল করেছে। উল্লেখ্য, মার্কিন যুক্তরাষ্ট্রে প্রাসঙ্গিক মার্কিন বাণিজ্য আইন অনুসারে মার্কিন কোম্পানিগুলিকে তার বাজারে ন্যায়সঙ্গত এবং যুক্তিসঙ্গত অ্যাক্সেস সরবরাহ করবে ভারত প্রতিশ্রুতি দেয়নি। যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প 5 জুন ভারতকে তার অগ্রাধিকারমূলক বাণিজ্য চিকিত্সা শেষ করতে বলেছেন।

    ভারত-সবচেয়ে বড় সুবিধাজনক:

    উল্লেখযোগ্যভাবে, মার্কিন যুক্তরাষ্ট্রের জেনারেলাইজড সিস্টেম অব প্রিফারেন্সস (জিএসপি) এর বৃহত্তম সুবিধাভোগী। 2018 সালে এটি মার্কিন যুক্তরাষ্ট্রে আনুমানিক 6.3 বিলিয়ন ডলার মূল্যের পণ্য বিক্রি করে।

    পটভূমি:

    • রাষ্ট্রপতি ট্রাম্প 4 ই মার্চ মার্কিন কংগ্রেসে অনুষ্ঠানটির সাধারণীকরণের সিস্টেম (জিএসপি) এর জন্য ভারতের যোগ্যতা বাতিল করার একটি উদ্দেশ্য প্রকাশ করেছিলেন। এবং 4 মে তারিখে বাধ্যতামূলক 60 দিনের নোটিশের মেয়াদ শেষ হওয়ার পর 4 মে তারিখে আনুষ্ঠানিক অবসান ঘটেছে। ।

    কিন্তু এ সময় প্রশাসন নির্বাচনের মাঝামাঝি সময়ে ঘোষিত ঘোষণাটি বন্ধ করে দেয় এবং উভয় পক্ষের কাছ থেকে মার্কিন আইন প্রণেতাদের চাপের কারণে বিলম্বের জন্য বিলম্বিত হতে পারে। ভারত প্রত্যাহার এড়াতে পারে যে একটি প্রত্যাশা ছিল।

    • কিন্তু ট্রাম প্রশাসনের অনেক আগেই এই সিদ্ধান্তের সমাপ্তি ঘটেছিল যে, উন্নয়নশীল ব্যক্তিদের কাছে এই বলে যে, ভারত কোনও সময় অতিরিক্ত সময় সরবরাহ করতে পারবে না।

    জেনারাইজড সিস্টেম পছন্দের সিস্টেম (জিএসপি) কী?

    • জেনারাইজাইজড সিস্টেম অফ প্রিফারেন্সস (জিএসপি) একটি মার্কিন বাণিজ্য প্রোগ্রাম যা 1২9 মনোনীত সুবিধাভোগী দেশ ও অঞ্চলগুলির 4,800 টি পণ্যের জন্য প্রিফারেন্সিয়াল ডিউটি-ফ্রি এন্ট্রি প্রদান করে উন্নয়নশীল বিশ্বের অর্থনৈতিক প্রবৃদ্ধিকে উন্নীত করার জন্য ডিজাইন করা হয়েছে। 1974 সালের ট্রেড আইন অনুসারে 1 লা জানুয়ারি, জিএসপি প্রতিষ্ঠিত হয়

    • জিএসপি প্রোগ্রামের কার্যকর তারিখগুলি কার্যকর আইনগুলিতে নির্দিষ্ট করা হয়েছে, যার ফলে জিএসপি 31 জুলাই ২013 তারিখে মেয়াদ শেষ হয়ে যাওয়ার জন্য সাময়িকভাবে পুনঃপ্রতিষ্ঠানের প্রয়োজন, এবং ২009 সালের ২9 শে জুলাই (২9 জুলাই, ২015 কার্যকর) এর জন্য সম্প্রতি পুনঃপ্রতিষ্ঠিত হয়েছিল একটি দেড় বছর একটি সময়। প্রাসঙ্গিক আইন জিএসপি বেনিফিট এর বিপরীতমুখী এক্সটেনশান অনুমতি দেয়। সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্র এই প্রোগ্রামের সুবিধাভোগী তালিকা থেকে বাদ দিয়েছে।

    সরকার পিএম-কিসান প্রকল্প প্রসারিত করেছে, সব কৃষকের কাছে 6 হাজার টাকা নগদ হস্তান্তর প্রকল্প ঘোষণা করেছে।

    • প্রথম মন্ত্রিপরিষদ সভায় মোদি নেতৃত্বাধীন নতুন সরকার নেতৃত্ব দেয় যে, দেশের প্রতি 14.5 কোটি কৃষককে বছরে 87 হাজার কোটি টাকা ব্যয় করার জন্য পিএম-কিসান প্রকল্পটি প্রসারিত করার সিদ্ধান্ত নিয়েছে এবং 5 কোটি কৃষকের জন্য 10,000 কোটি টাকার পেনশন প্রকল্প ঘোষণার সিদ্ধান্ত নিয়েছে। ভোট প্রতিশ্রুতি।

    • 75,000 কোটি রুপি প্রধানমন্ত্রীর কিশান সমমান সিদ্ধি (পিএমকেএসএস - পিএম কিসন) অন্তর্বর্তী বাজেটে ঘোষিত হয়েছিল, যার অধীনে সরকার হ'ল আনুমানিক 12.5 কোটি ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের প্রতি বছরে 6,000 টাকা (তিনটি সমতুল্য কিস্তিতে) প্রদান করার সিদ্ধান্ত নিয়েছে। 2 হেক্টর পর্যন্ত জমি।

    • এখন, সংশোধিত প্রকল্প প্রায় ২ কোটি 50 লাখ কৃষককে প্রায় 14.5 কোটি সুবিধাভোগীকে পিএম-কিসেনের কাভারেজ বাড়ানোর আওতায় আনার পরিকল্পনা করছে।

    • কৃষক পেনশন প্রকল্প:

    • মন্ত্রিপরিষদ এছাড়াও প্রধানমন্ত্রীর কিশন পেনশন যোজনা অনুমোদন করেছে, যার অধীনে 60 বছর বয়সের জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের প্রতি মাসে 3,000 রুপি ন্যূনতম নির্দিষ্ট পেনশন পাবে।

    • প্রকল্পটি বছরে ₹ 10,000 কোটি টাকা ব্যয়ে রাজস্ব ব্যয় করবে।

    • কৃষি ও কৃষক কল্যাণ মন্ত্রী নতুন কেন্দ্র - নরেন্দ্র সিং তোমর

    ব্যাংক এবং অর্থনীতি:

    বৈদেশিক মুদ্রার রিজার্ভ 1.99 বিলিয়ন থেকে 419.99 বিলিয়ন বেড়েছে।

    • ২4 মে ২019 সালের শেষ সপ্তাহে ভারতের বৈদেশিক মুদ্রার রিজার্ভ 1.994 বিলিয়ন মার্কিন ডলার 419.99২ বিলিয়ন মার্কিন ডলারে উন্নীত হয়েছে।

    • ভারতীয় রিজার্ভ ব্যাংক প্রকাশ করেছে যে বৈদেশিক মুদ্রা সম্পদ 1.991 বিলিয়ন বেড়ে 39২.188 বিলিয়ন মার্কিন ডলারে উন্নীত হয়েছে।

    আগের সপ্তাহে রিজার্ভ 2.05 বিলিয়ন ডলারে 417.99 বিলিয়ন মার্কিন ডলারে দাঁড়িয়েছে।

    • স্বর্ণের রিজার্ভ 23.021 বিলিয়ন মার্কিন ডলার স্থিতিশীল রয়ে গেছে। আন্তর্জাতিক মুদ্রা তহবিলের সাথে ভারতের বিশেষ অঙ্কন অধিকার 0.8 মিলিয়ন থেকে 1.445 বিলিয়ন মার্কিন ডলারে গিয়েছে, আর দেশের রিজার্ভ পজিশনও ২ মিলিয়ন থেকে 3.336 বিলিয়ন মার্কিন ডলারে উন্নীত হয়েছে।

    নিয়োগ এবং পদত্যাগপত্র:

    যোগদানের প্রশিক্ষক, নম্রতা মেনন গোয়াতে যোগব্যায়াম উন্নয়নের জন্য ব্র্যান্ড এম্ব্যাসারর হিসাবে নিযুক্ত হন।

    গোয়া রাজ্য স্বাস্থ্য অধিদপ্তর জানালা ভিত্তিক, নম্রতা মেনন, যোগ প্রশিক্ষক, এবং ফিটনেস বিশেষজ্ঞ নিয়োগের ঘোষণা দিয়েছে, যেমন গোয়াতে যোগ দেওয়ার জন্য ব্র্যান্ড এম্বাসেডর হিসাবে।

    • তিনি যোগব্যায়ামের বেনিফিট সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্য শারীরিক ও মানসিক পদ্ধতির প্রাচীন পদ্ধতির উন্নয়নের জন্য নিযুক্ত হন যাতে লোকেরা দৈনিক ভিত্তিতে এটি অনুসরণ করে।

    • তিনি 17 বছর ধরে যোগব্যায়াম অনুশীলন করা হয়।

    • এই উদ্যোগের মূল লক্ষ্য হচ্ছে যোগব্যায়ামের সুবিধার বিষয়ে সচেতনতা বৃদ্ধি করা এবং স্বাস্থ্যকর জীবনধারা গড়ে তোলার জন্য উত্সাহিত করা।

    • পানজি-ভিত্তিক বিশেষজ্ঞ গত 17 বছর ধরে যোগব্যায়াম অনুশীলন করছেন এবং বেশিরভাগ মানুষকে আসল অভ্যাসের (আসান) অন্তর্ভুক্ত করার জন্য বহু প্রজন্মকে অনুপ্রাণিত করার ক্ষেত্রে সহায়ক হয়েছে।

    জাতিসংঘের নারী উপাচার্য নিযুক্ত অনিতা ভাটিয়া।

    জাতিসংঘের মহাসচিব অ্যান্টোনিও গুয়েরেসেস জাতিসংঘের জেন্ডার ইক্যুইটি ইউনিট এবং রিসোর্স এর জন্য নারী ক্ষমতায়ন (ইউএন-উইমেন) হিসাবে কৌশলগত অংশীদারিত্ব, সম্পদ সংগঠন ও ব্যবস্থাপনায় একজন অভিজ্ঞ ভারতীয় বংশোদ্ভূত অনিতা ভাটিয়া নিযুক্ত করেছেন। ব্যবস্থাপনা, স্থায়িত্ব, এবং অংশীদারি। সংস্থা নারী ক্ষমতায়ন ও লিঙ্গ সমতা উপর দৃষ্টি নিবদ্ধ করে।

    • দক্ষিণ সুদানের জাতিসংঘ মিশনের নতুন সেনা কমান্ডার হিসেবে গ্যুটার্সের সজ্জিত ভারতীয় সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট জেনারেল শৈলেশ তিনাকারকে নিয়োগের এক সপ্তাহেরও বেশি সময় আগেই এই নিয়োগের প্রধান নিয়োগ আসে।

    অনিতা ভাটিয়া:

    • ভাটিয়া কলকাতা বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে স্নাতকোত্তর কলা, ইয়েল বিশ্ববিদ্যালয়ের রাজনৈতিক বিজ্ঞানে মাস্টার্স এবং জর্জটাউন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের জুরিস ডাক্তার।

    ভাতিয়া বিশ্বব্যাংক গ্রুপের বেসরকারি খাতকে আন্তর্জাতিক অর্থ কর্পোরেশন (আইএফসি) -এর জন্য আন্তর্জাতিক অংশীদারিত্বের পরিচালক হিসাবে বহু বছর ধরে সেবা প্রদান করেন।

    • ভাতিয়া বিভিন্ন দলের নেতৃত্বে রয়েছে, গ্লোবাল হেড অফ ম্যানেজমেন্ট ম্যানেজমেন্ট, হেড অব বিজনেস প্রসেস ইনভ্রোভমেন্ট এবং হেড অব চেঞ্জ ম্যানেজমেন্ট। লাতিন আমেরিকা ছাড়াও তিনি আফ্রিকা, ইউরোপ, মধ্য এশিয়া ও দক্ষিণ ও পূর্ব এশিয়ায় কাজ করেছেন।

    পুরস্কার:

    ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি প্রতিভা পাতিল মেক্সিকোয়ের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার  Orden Mexicana del Aguila Azteca award প্রদান করেন।

    • প্রাক্তন ভারতের রাষ্ট্রপতি প্রতিভা পাতিলকে "ওডেন মেক্সিকিকানা দেল আগুয়েলা আজতেকা" (অ্যাজটেক ঈগলের আদেশ) প্রদান করা হয়েছে, যা 1 জুন 2019 তারিখে বিদেশীদের দেওয়া মেক্সিকোয়ের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার।

    • মেক্সিকোতে ভারতের রাষ্ট্রদূত মেল্বা পোরিয়া এই পুরস্কারটি পলাতককে প্রদান করেছিলেন, যিনি এই দেশের প্রথম মহিলা রাষ্ট্রপতি (2007-2012) হিসাবে ইতিহাস তৈরি করেছিলেন, এমসিসিআই ভবন, পুণে অনুষ্ঠিত বিশেষ অনুষ্ঠানে।

    জন্য স্বীকৃত:

    মেক্সিকোতে বিদেশিদের জন্য সর্বোচ্চ পার্থক্য মেক্সিকান জাতি বা মানবতার তাদের অসামান্য সেবা, মেক্সিকো এবং অন্যান্য দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ককে শক্তিশালী করার ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান।

      ভারতের পুরস্কারপ্রাপ্তরা:

    85 বছর বয়সী মিসেস পাতিল পুরস্কার প্রাপ্তির দ্বিতীয় রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে, রাষ্ট্রপতি এস রাধাকৃষ্ণকে এই সম্মাননা দেওয়া হয়েছিল।

    বিভিন্ন বিভাগে অন্যান্য ভারতীয় প্রাপক, নোবেল বিজয়ী অমর্ত্য সেন, বিখ্যাত শিল্পী সতীশ গুজরাল, শিল্পপতি রাঘুপতি সিংহানিয়া, মুম্বাইয়ের কনসুল জেনারেল মুম্বাই রাজু শরফ এবং অন্যান্য।

     Aztec Eagle পুরস্কারের অর্ডার:

    •  Aztec Eagle মেক্সিকো জাতীয় প্রাণী, প্রাচীন এজেটেক্সের কাছে পবিত্র এবং এটি মেক্সিকান পতাকা জাতীয় পতাকাতে উপস্থিত। এটি একটি অপরিহার্য প্রতীক যা আধুনিক জাতির সাথে তাদের এজেটিসি অতীতকে লিঙ্ক করে।

    • এটি সোনার এবং ফিরোজা এবং মেক্সিকান মানুষের সম্মান এবং প্রশংসা প্রকাশ করা হয়।

    • মেক্সিকোতে রাষ্ট্রপতি বা রাষ্ট্রদূত, রাষ্ট্রদূতকে মেক্সিকোতে সেবা দেওয়ার পরে 1993 সালে রাষ্ট্রপতি বা রাষ্ট্রপতির দ্বারা রাষ্ট্রপতির একটি ডিক্রী দ্বারা এটি একটি ডিক্রি দ্বারা তৈরি করা হয়েছিল, গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব যারা এতে গুরুত্বপূর্ণ অবদান রাখে বিভিন্ন ক্ষেত্র, দেশের বা তার মানুষের সেবা।

    পোস্ট টি ভালো লাগলে শেয়ার করবেন।

    No comments

    Post Top Ad

    ad728

    Post Bottom Ad

    ad728